শাশুড়ির সঙ্গে যেসব কথা বলবেন না! জেনেনিন বিস্তারিত

যখনই শাশুড়ি বা শ্বশুরবাড়ির প্রসঙ্গ আসে, তখনই আসে অনেক হিসাব-নিকাশের কথা। এক্ষেত্রে হতে হয় অনেক সাবধানী। শাশুড়ির সঙ্গে ভুলভাল কথা বলা বা আচরণ করা থেকে বিরত থাকতে হবে। হয়তো আপনি বেখেয়ালে এমন কিছু বলে ফেললেন, যা আপনাকে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি করে ফেলেছে! তাই ঝুঁকি নেবেন না। জেনে নিন এমন ৫ বিষয়ের কথা, যেসব সম্পর্কে কখনোই শাশুড়ির সঙ্গে কথা বলা ঠিক নয়-

আপনার যৌন জীবন

হতে পারে তার সঙ্গে আপনার খুবই ভালো সম্পর্ক এবং প্রায় সব বিষয়েই কথা বলতে পছন্দ করেন। কিন্তু কখনোই তার সঙ্গে আপনার বেডরুমের জীবন নিয়ে আলোচনা করবেন না। এমনকি যদি আপনার শাশুড়ি আপনাকে জিজ্ঞাসা করে যে ওই বিষয়ে সবকিছু ঠিক আছে কি না, আপনি হেসে ঘর ছেড়ে চলে যান। আপনার যৌন জীবন যতই খারাপ বা দুর্দান্ত হোক না কেন, শাশুড়ির সঙ্গে কখনোই তা আলাপ করবেন না। এমনকি যদি এটি আপনি সন্তান নিতে চান, সে বিষয়েও কোনো আলাপ করবেন না।

বিরক্তিকর উপহার দেওয়ার অভ্যাস

জেনারেশন গ্যাপ আপনার জন্য একটি বড় ধাক্কা হতে পারে। যে দিকটি যা আপনাকে বিরক্ত করতে পারে তা হলো উপহার দেওয়ার বিভিন্ন স্টাইল। আপনার শ্বশুরবাড়ির লোকেরা আপনাকে যা দেয় না কেন, তা সদয়ভাবে গ্রহণ করুন। যদি সেগুলো আপনার পছন্দ না-ও হয়, তবু হাসিমুখে গ্রহণ করুন। তবে আপনার শাশুড়ি যদি আপনাকে সেগুলো ব্যবহার করতে বলে, তখন আপনার পছন্দ-অপছন্দের কথা বুঝিয়ে বলতে পারেন। কিছু ক্ষেত্রে খুব বেশি সমস্যা না হলে ব্যবহার করতে পারেন।

ধর্মীয় বিশ্বাস

এটি একটি অত্যন্ত সংবেদনশীল বিষয় বিশেষ করে যখন আপনার বাড়িতে বিভিন্ন ধর্মীয় বিশ্বাস থাকে। আপনি যদি নিশ্চিত হন যে আপনার শ্বশুরবাড়ির লোকেরা শত্রুতা না করে খোলামেলা আলোচনা করতে ভালোবাসে, তবুও এটি এমন একটি বিষয় যা থেকে আপনাকে দূরে থাকতে হবে। আপনাদের ভিন্ন ভিন্ন মত থাকতে পারে, ধর্মীয় ও রাজনৈতিক বিশ্বাস আলাদা হতে পারে। এগুলো নিয়ে শাশুড়ির সঙ্গে তর্কে যাবেন না।

রান্না

আপনার শাশুড়ির রান্না যতই ভয়ঙ্কর হোক না কেন, তাকে কখনোই তা বলবেন না বা এ নিয়ে শ্বশুরবাড়িতে আপনার হতাশা প্রকাশ করবেন না। এমনকি আপনার স্বামী বা স্ত্রীও এটাকে ভালোভাবে নাও নিতে পারে, কারণ আমরা যার কথা বলছি তিনি তার মা।

মতামত এবং প্রতিক্রিয়া

যদি তার বিভিন্ন বিষয়ে ভিন্ন মতামত থাকে এবং সে আপনাকে বিরক্ত করে, তাহলে সেই সহজাত প্রতিক্রিয়া এড়াতে চেষ্টা করুন। একটি গভীর শ্বাস নিন এবং আপনার কথাগুলো বিশ্লেষণ করুন যদি আপনি কিছু বলতে চান। তর্কে জড়াবেন না।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress