ভুল করেও এই সময়ে ফল খাবেন না! হতে পারে ভয়ঙ্কর বিপদ

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: ফল কমবেশি সকলেই খায়।সারা দিনে নির্দিষ্ট কিছু সময় আছে যখন ফল খাওয়া শরীর জন্য ভালো। আবার দিনে এমনও সময় আছে যখন ফল খাওয়ার ফলে শরীরে মারাত্মক ক্ষতি হতে পারে। তবে বেশিরভাগ মানুষ ক্ষতির চিন্তা না করেই ভোর হোক কিংবা রাত হোক ফল খেয়ে নেন। কিন্তু খাওয়ার আগে না পরে, কখন আসলে ফল খাওয়া উচিত? বেশির ভাগ চিকিৎসকই খালি পেটে ফল খেতে বারণ করেন। কারণ, খালি পেটে ফল খেলে হজমের নানা সমস্যা দেখা দিতে পারে। কিন্তু ভরা পেটে ফল খাওয়াও কি সম্পূর্ণ নিরাপদ?

এ ছাড়াও মধ্যাহ্নভোজ বা নৈশভোজে খাবারের সঙ্গে ফল খেলে গ্যাস-বুক জ্বালার মতো সমস্যা হওয়ার আশঙ্কা থাকে। দীর্ঘদিন এমন চলতে থাকলে এর জন্য পেটের নানা গোলমাল হতে পারে।

বিশেষজ্ঞদের মতে, ভরা পেটে ফল খেলে তা সহজে হজম হতে চায় না। ফলে দীর্ঘক্ষণ পেট ভার বা পেটে একটা অস্বস্তি কাজ করে, যা খাবারের প্রতি অনিহা তৈরি করতে পারে। খাবারের অনিয়মের ফলে দেখা দিতে পারে নানা স্বাস্থ্য সমস্যা।

ডায়েটেশিয়ানদের পরামর্শ অনুযায়ী, দুপুরে বা রাতে খাবারের পরিমাণ কমিয়ে তার পরিবর্তে ফল খেতে পারলে দ্রুত ওজন ঝরানো সম্ভব। কিন্তু ভরা পেটে ফল খেলে যদি তা স্বাস্থ্যের ক্ষতিই হবে।

Latest