ত্বকের সৌন্দর্যে আখের রসের ব্যবহারের ৫টি টিপস! দেখেনিন

সুন্দর, মসৃণ ও উজ্জ্বল ত্বক কে না চায়? তবে অযত্ন আর অবহেলায় ত্বক হয়ে পড়ে শুষ্ক ও মলিন। ত্বকের পরিচর্যায় কোনটি ঠিক আর কোনটি ভুল অনেকেই জানেন না! তাই তো ভুল উপায়ে অনেকেই ত্বকের যত্ন নেন।
জানেন কি? ত্বকের উজ্জ্বলতা বাড়াতে প্রসাধনী নয় বরং ভরসা রাখুন আখের রসে। ভাবতে নিশ্চয় অবাক লাগছে? সত্যিই, আখের রসে থাকা আলফা হাইড্রক্সি অ্যাসিড স্কিন সেলের উৎপাদন বাড়ায়।

এতে করে ব্রণের প্রকোপ কমতে শুরু করে। সেই সঙ্গে ব্রণের দাগ দূর হয়। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে রূপচর্চায় ব্যবহার করবেন আখের রস-

> শুষ্ক ত্বকের জন্য এটি খুবই কার্যকর। এজন্য আখের রসের সঙ্গে মধু মিশিয়ে ত্বকে ব্যবহার করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডাজল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন এই ফেসপ্যাক ব্যবহার করলে ত্বক প্রাকৃতিকভাবে ময়েশ্চারাইজ হবে।

> রোদের তাপে কালচে হয়ে গেছে ত্বক? তবে এই ফেসপ্যাকটি আপনার জন্যই! পাকা পেঁপে চটকে সামান্য আখের রস মিশিয়ে নিন। রোদে পোড়া ত্বকে ফেসপ্যাকটি লাগান। এটি ত্বক উজ্জ্বল করার পাশাপাশি ত্বকের অবাঞ্ছিত লোমও দূর করবে।

> ত্বকের মরা চামড়া দূর করতে আখের রস ও কফির স্ক্রাব ব্যবহার করুন। চাইলে সামান্য কমলার রসও মেশাতে পারেন মিশ্রণে।

> তৈলাক্ত ত্বকের যত্নে এই ফেসপ্যাকটি অতুলনীয়। ত্বকের অতিরিক্ত তেল দূর করে এটি ত্বককে রাখবে কোমল ও সুন্দর।

> আখের রস নিয়ে মুলতানি মাটির সঙ্গে মিশিয়ে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর সেই পেস্ট ভালো করে মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর জলদিয়ে মুখ ভালোভাবে পরিষ্কার করে নিন।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress