দিনের বেলায় সময়ের অভাব? তাহলে রাতেই এ ভাবে সেরে নিন ত্বকের পরিচর্যা, দেখেনিন

হাতে সময় কম ঠিকই কিন্তু তা বলে এই এই গরমে ত্বক পরিচর্যায় ফাঁকি দিলেই বিপদ। বাড়ির বাইরে বেরোলেই কড়া রোদ সঙ্গে ঘাম আর ধুলো বালি, এই সব মিলিয়ে ত্বকের ধকল কিছু কম হয় না। তার ওপর অনিয়ন্ত্রিত জীবনযাপন যেমন ঘুমের ও খাবারে অনিয়ম এই সব ধকল সহ্য করে সময়মতো আপনার ত্বকের সঠিক পরিচর্যা দরকার। তা না হলেই সামান্য ব্রণ দিয়ে শুরু ত্বকের সমস্যা বেড়ে আর কত কি যে হতে পারে তা আর বলার অপেক্ষা রাখে না। তাই দিনে সময়ের অভাব থাকলেও কুছ পরোয়া নেহি! রাতেই বাজিমাত করুন এই ঘরোয়া উপায়ে-

রাতে ঘুমোনোর আগে এই ভাবে প্রাকৃতিক উপকরণ দিয়ে ত্বকের যত্ন নিন-

আমন্ড বাদাম

রাতে ঘুমোনোর আগে আমন্ড বাদামের তেল দিয়ে করে মুখ মাসাজ করে নিন। আমন্ড অয়েল এ ন্যাচারাল ভিটামিন ই সহ প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস রয়েছে যা ত্বকের জন্য ভীষণ উপকারী। আমন্ড তেল দিয়ে এই মাসাজ ত্বক বয়সের ছাপ পড়তে দেয় না। একইভাবে স্ট্রেস বা টেনশনের ছাপও ত্বকের ওপর পড়তে দেয় না।

অ্যাভোকাডো দিয়ে পরিচর্যা

অ্যাভোকাডো ম্যাশ করে নিন। এবার এতে সামান্য মধু, হলুদ ও গোলাপ জল বা গ্লিসারিন মুখে লাগিয়ে নিন। হালকা শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করে এই মিশ্রণ মুখে লাগানো অবস্থায় ঘুমিয়ে পড়ুন। পরের দিন সকালে ঘুম থেকে উঠে প্লেন জল দিয়ে মুখ ধুয়ে ননিন।

পেপে ও অ্যাভোকাডো দিয়ে বাড়িয়ে তুলুন ত্বকের জেল্লা

আধ চামচ পাঁকা পেপের পেস্ট ও আধ চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে মুখে লাগিয়ে নিন। এই মিশ্রণ হালকা শুকিয়ে গেলে ঘুমিয়ে পড়ুন। পরের দিন সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নিন। এতে ত্বকের জেল্লা বেড়ে যাবে কয়েকগুণ।

শুষ্ক ত্বকের জন্য মুখে লাগান পেপের পেস্ট

ত্বক শুষ্ক হলে পেপের পেস্টের সঙ্গে অ্যালোভেরা জেল ও ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে মুখে লাগিয়ে নিন। এতে ত্বক মসৃণ হবে এবং ত্বকের আদ্রতা বজায় থাকবে।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress