বিনা খরচে শরীরের এই কয়েকটি সমস্যা থেকে পান মুক্তি, রইল সাতটি টিপস

গাছের বিভিন্ন অংশ ওষুধ তৈরির কাজে লাগে সে কথা অনেকেই জানেন। কিন্তু কয়েকটি টিপস জানা থাকলে অনেক বড় সমস্যা থেকেও মুক্তি  মিলতে পারে খরচ ছাড়াই। কেবল গাছের ডাল বা পাতা সংগ্রহ করে ফেলতে পারলেই মিলবে সমাধান। ফলে শরীর সুস্থ রাখতে সর্বদা ওষুষের আশ্রয় না নিয়ে, গাছের বিভিন্ন গুণাগুনেই সারিয়ে ফেলুন বেশ কয়েকটি শরীরের জটিল সমস্যা।

কোন গাছের কোন উপাদান শরীরের সমস্যার সমাধানে মোক্ষম দাওয়াই হিসেবে কাজ করেঃ

১) দাঁতের ব্যথাতে ভুগছেন যাঁরা তারা যদি নিয়মিত পেয়ারা পাতা সকালে চিবিয়ে নেন মিলবে সুফল। নইলে গরম জলে তা ফুঁটিয়ে নিতে পারেন।

২) শ্বাসকষ্টজণিত কারণে ভুগছেন যাঁরা, তাঁদের ক্ষেত্রে বাসক গাছের পাতা খুবই উপকারী। বাসক গাছের পাতা বেটে নিয়ে তাতে মধু মিশিয়ে খেলে সমস্যা কমে যায়।

৩) গ্যাসের সমস্যার ফলে পেট অনেকেরই ফেঁপে থাকে। তাদের জন্য ডালসহ পুদিনার জল খুব উপকারী। রাতে শোওয়ার সময় জলে ভিজিয়ে রেখে সকালে খেয়ে নিলে সমস্যা কমে যাবে।

৪)  ঠোঁটের কাছে মুখের মধ্যে সাদা গোল হয়ে ঘায়ের সমস্যায় ভোগেন অনেকেই। সাধারণত ক্যালসিয়ামের অভাবেই এই সমস্যা দেখা যায়। গাব ফলের রস সামান্য পরিমাণে জলের সঙ্গে মিশিয়ে পান করলে সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

৫) গায়ে প্রচণ্ড ঘামের গন্ধ! সমস্যার সমাধানে রয়েছে বেল পাতা। বেল গাথের পাতার রস স্নানের জলে মিশিয়ে স্নান করলে সমস্যা থেকে সমাধান মিলবে।

৬) যাদের নাক দিয়ে রক্ত পরে তাঁরা যদি ডাবের জল প্রতিদিন পান করতে পারেন, তবে তা থেকে শরীর অনেকটা সুস্থ বোধ করে।

৭) শরীরে রক্ত স্বল্পতার সমস্যা রয়েছে যাঁদের, তাঁরা যদি প্রতিদিন কুলেখারা পাতার রস এক চামচ করে খেয়ে নিলে সমস্যা মিটবে।bs

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress