সত্যিকারের ভালোবাসা খুঁজে নেওয়ার কৌশল জেনেনিন

ভালোলাগা আর ভালোবাসার মধ্যে বিস্তর পার্থক্য থাকে। অনেকেই আবেগের বশে পড়ে ভালোলাগাকে ভালোবাসা ভেবে ভুল করে থাকেন। এর ফলে জীবন ধরে প্রায়শ্চিত্ত করতে হয়।

তাই সম্পর্কে জড়ানোর বুঝে নেওয়া উচিত সত্যিই কি আপনারা দু’জন দু’জনকে ভালোবাসেন! কিছু কৌশল আছে, যার মাধ্যমে আপনি সত্যিকারের ভালোবাসার মানুষকে খুঁজে নিতে পারবেন। জেনে নিন করণীয়-

>> প্রথমে নিজের গোল সেট করুন। কথায় আছে- প্রেমে পড়ার কোনো নির্দিষ্ট বয়স নেই। তবে নিজের জীবন ও ক্যারিয়ার গুছিয়ে নিয়ে তারপর প্রেম করা ভালো। এতে করে সম্পর্ক ভেঙে যাওয়ার আশঙ্কা থাকবে না। কারণ সম্পর্ক টিকিয়ে রাখতে পুরুষের ক্যারিয়ারের অবদান অনেকখানি।

>> সঙ্গী হিসেবে কেমন মানুষ আপনার পছন্দ তা নিজেকেই আগে প্রশ্ন করুন। কারণ মনের মিল হওয়া ভীষণ জরুরি। শুধু দেখতে শুনতে ভালো হলেই যে সঙ্গী ভালো হবে, তার কোনো নিশ্চয়তা নেই। তাই পছন্দের মানুষটির সঙ্গে ভাবের আদান-প্রদান করুন। বোঝার চেষ্টা করুন রূপের চেয়ে তিনি কতটা গুণী।

>> নিজেকে ভালো রাখার চেষ্টা করুন। যখন আপনি নিজে ভালো থাকবেন; তখন আপনার মনও ভালো থাকবে। আর মন থেকে যদি ভালো থাকতে না পারেন; তাহলে কিছুই ইচ্ছে করে না। মন ভালো থাকলে তখনই কিন্তু অন্যকে ভালোবাসা যায়। সেইসঙ্গে মানুষও চিনতে পারবেন।

>> বিভিন্ন ডেটিং অ্যাপে ঢুঁ মারুন- কাজ, পড়াশোনার চাপে হয়তো প্রেম অধরাই থেকেছে এতদিন। এবার যখন প্রেম করবেন বলে ভাবছেন; তখন বিভিন্ন ডেটিং অ্যাপ আর সোশ্যাল মিডিয়াতেও নজর রাখুন। এখান থেকেও মনের মতো সঙ্গী খুঁজে পেতে পারেন।

>> নিজেকে ভালোবাসতে শিখুন। অন্যকে ভালোবাসার আগে সবার উচিত নিজেকে ভালোবাসা। নিজের যাবতীয় শখ পূরণ করুন নিজে প্রতিষ্ঠিত হয়ে।

>> অবাস্তব কিছু বাস্তবের সঙ্গে মেলাবেন না। ভালোবাসা মানেই কিন্তু নাটক বা সিনেমা নয়। পছন্দের নায়ক কিংবা নায়িকাকে পর্দায় যেভাবে দেখেন; বাস্তবের সঙ্গীকে সেখাবে মেলঅতে যাবেন না। নিজের মতো করে সঙ্গীকে ভালোবাসুন। পারস্পরিক বোঝাপড়া বজায় রাখুন।

>> নিজের প্রতি বিশ্বাস রাখুন। হতে পারে জীবনের প্রথম প্রেমে আপনি ঠকেছেন, যোগ্য মর্যাদা পাননি; তবে বারবার একই পরিস্থিতির সম্মুখীন হতে হবে এমন কিন্তু নয়। এজন্য নিজেকে সময় দিন এবং মনের মতো করে গড়ে তুলুন নিজেকে। দেখবেন মনের মতো সঙ্গীর সঙ্গে দেখা হবেই।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress