পুরনো প্রেমিক ফিরতে চাইলে কী করবেন? জেনেনিন

একটা সময় ভালোবাসা আর আবেগের সবটুকুই যাকে ঘিরে ছিল, সেই আজ সবচেয়ে পরিত্যাজ্য! যাকে ছাড়া সবকিছুই ছিল বিষাদ, আজ তার উপস্থিতিই বরং বিব্রতকর। সময়ের স্রোতে, বাস্তবতার কশাঘাতে এভাবেই অনেক ‘বর্তমান’ হয়ে যায় ‘প্রাক্তন’। কিন্তু চলার পথে আবারও সে জানান দিতে পারে তার অস্তিত্ব। কখনোবা দাঁড়াতে পারে মুখোমুখি। ফিরে আসতে চাইতে পারে আপনার জীবনে। এমন অভিজ্ঞতার মুখোমুখি হলে কী করবেন? এক্ষেত্রে কীভাবে পরিস্থিতি সামাল দেবেন জেনে নিন-

প্রথমেই নিজেকে প্রশ্ন করুন, প্রাক্তনের প্রতি কি আজও একই রকম অনুভূতি আছে? না কি তিনি কেবলই আপনার জীবনে এক জন পরিচিত ব্যক্তি! সেইসঙ্গে প্রাক্তনকেও প্রথম দিনেই বুঝিয়ে দিন তার জন্য আপনার জীবনে ঠিক কতটুকু জায়গা রয়েছে।

ইতিমধ্যেই আপনি নতুন সম্পর্কে থাকলে সেখানেও এর প্রভাব পড়বে। তাই প্রাক্তনের যোগাযোগ করার চেষ্টার কথা জানিয়ে রাখুন বর্তমান সঙ্গীকেও।

প্রাক্তন কী বলতে চাইছেন, আপনার থেকে কী চাইছেন, তা প্রথম দিনেই বুঝে নেওয়ার চেষ্টা করুন। যদি দেখেন প্রাক্তন যে উদ্দেশ্য নিয়ে কথা বলছেন, তাতে আপনি বিরক্ত, তা হলে তাকে এড়িয়ে যান প্রথম থেকেই।

যদি বিরক্ত করার সীমা প্রাক্তন ছাড়াতে থাকেন, তার সঙ্গে সাধারণ যোগাযোগও বন্ধ করুন। সোশ্যাল মিডিয়া ও ফোন থেকে ব্লক করুন।

প্রাক্তনের সঙ্গে বন্ধুত্ব রাখলেও, অতীতে একসঙ্গে কাটানো সময় নিয়ে তার সঙ্গে আলোচনা করবেন না। এতে প্রাক্তন আরও বেশি করে ফিরে আসার প্রসঙ্গ টানবে।

কমন বন্ধুর বিয়েতে দুজনেই নিমন্ত্রিত হলে সেখানেও তাকে এড়িয়ে চলুন।

রাস্তায় কোথাও দেখা হয়ে গেলে সৌজন্যের খাতিরে সাধারণ কথার বিনিময় করুন। সেখানেও ফিরে আসার বিষয়ে প্রাক্তন কথা বললে অবশ্যই এড়িয়ে যান। স্পষ্ট জানিয়ে দিন, তার সঙ্গে কথা বলতে আপনি আগ্রহী নন।
বিরক্ত করার মাত্রা ছাড়ালে বর্তমান সঙ্গীর সঙ্গে প্রাক্তনের সামনাসামনি কথা বলিয়ে দিন।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress