ফর্সা ত্বক চান? মেনে চলুন এই ৩টি বিশেষ নিয়ম

আবহাওয়ার খামখেয়ালি প্রভাব পড়ে আমাদের ত্বকেও। এই রোদ, বৃষ্টি, ধুলোবালি- সবকিছুর সঙ্গে তাল মেলাতে গিয়ে ত্বক তার উজ্জ্বলতা হারাতে শুরু করে। আর তার সঙ্গে যদি যোগ হয় আমাদের উদাসীনতা, তাহলে তো কথাই নেই।

নিজের দৈনন্দিন রুটিন সামান্য হেরফের করেই ত্বকের পুরোনো উজ্জ্বলতা ফিরে পেতে পারেন। ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে ও ফর্সা ত্বক পেতে মেনে চলতে হবে এই তিনটি নিয়ম-

প্রচুর জল পান করুন: সহজেই ফর্সা ও সুন্দর ত্বকের অধিকারী হতে চাইলে প্রচুর জল পান করতে শুরু করুন। দিনে অন্তত আট থেকে দশ গ্লাস জল পান করতে পারলে শরীরে জমা সমস্ত টক্সিন বেরিয়ে যাবে, আপনার শরীরের কোষগুলোও জল পাবে। ফলে ত্বক হয়ে উঠবে কোমল আর স্বাভাবিকভাবে উজ্জ্বল।

ব্যায়াম করুন নিয়মিত: ত্বকের রং উজ্জ্বল করতে চাইলে নিয়মিত ব্যায়ামের কোনো বিকল্প নেই। যে কোনোরকম শারীরিক কসরত করলেই ফল পাবেন। ব্যায়াম করার ফলে আপনার ত্বকের উপরিভাগের সূক্ষ্মাতিসূক্ষ্ম রক্তজালকগুলো চওড়া হয়ে যায়, ফলে ত্বকের উপরিতলে রক্ত চলাচল বেশি হয়, ত্বক পুষ্টি পায়। রং স্বাভাবিকভাবে ফর্সা করতে এর চেয়ে বেশি কিছু দরকার নেই।

নিয়মিত ত্বকের পরিচর্যা: সঠিক ত্বক পরিচর্যার রুটিন মেনে চলুন। ক্লিনজিং-টোনিং-ময়েশ্চারাইজিংয়ের নিয়ম তো মানতেই হবে, বাদ দেওয়া চলবে না সানস্ক্রিনও। রাতে ঘুমোতে যাওয়ার আগে নাইট ক্রিম মেখে নিতে ভুলবেন না। সপ্তাহে একদিন স্ক্রাবিং আর ফেসপ্যাক ব্যবহার করলেই দেখবেন ধীরে ধীরে উজ্জ্বলতা ফিরে পাচ্ছে আপনার ত্বক।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress