আপনার চোখের সৌন্দর্য্য ম্লান করছে নাছোড় ডার্ক সার্কেল? তাহলে জেনেনিন মুক্তির সহজ উপায়

না! শত চেষ্টা করেও ডার্ক সার্কেলের হাত থেকে কিছুতেই রেহাই মিলছে না। তবে ডার্ক সার্কেলের আর দোষ কি বলুন? প্যান্ডেমিকের হাত ধরে বেড়েছে স্ক্রিন টাইম। আমরাও নিত্যদিনে ফোন থেকে ল্যাপটপ আর ল্যাপটপ থেকে ফোন এই চক্রই কেটে চলেছি। যার পরিনাম চোখের সৌন্দর্য্য ম্লান করছে নাছোড় ডার্ক সার্কেল। চোখের মতো চোখের আসপাসের চামড়াও ভীষণ সংবেদনশীল। তাই এর প্রয়োজন বাড়তি যত্ন ও পরিচর্যায়।  চোখের ফোলাভাব, ডার্কেল সার্কেল, চোখের চামড়া কুঁচকে যাওয়ার মত নানান সমস্য খুবই কার্যকরী এই সব ঘরোয়া টোটকা।

ভিটামিন ই ও অ্যালোভেরা জেল আই মাস্ক

ভিটামিন ই ও অ্যালোভেরা দু’টোই ত্বক উজ্জ্বল করে। তাই দুটো একসঙ্গে ব্যবহার করলে বলা বাহুল্য কাজও হবে দারুণ।

কীভাবে তৈরি করবেন প্যাক

এক চামচ অ্যালোভেরা জেল ও  ও ভিটামিন ই ক্যাপসুলের তেল একটি পাত্রে ভাল করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ চোখের পাতায় ও চোখের নীচে লাগিয়ে নিন। দেখবেন প্যাক লাগানো মাত্রই চোখে একটা ঠান্ডা ও আরামদায়ক ভাব তৈরি হবে। এবার দশ থেকে পনেরো মিনিট পর চোখ ভাল করে ধুয়ে নিন। ভাল করে চোখ ও চারপাশ মুছে ভাল করে ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

আমন্ড অয়েল ও হানি আই মাস্ক

মধু ও আমন্ড অয়েল দুটোরই অ্যান্টি ইনফ্লেমেটারি কার্যকারিতা রয়েছে। এই প্যাক জৌলুসহীন ও ঝুলে পড়া কমিয়ে ত্বক টানটান করে। এই প্যাক কাজও করে তাড়াতাড়ি।

কীভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে এক চামচ আমন্ড অয়েল ও মধু ভাল করে মিশিয়ে নিন। এবার এই কনককশন চোখের তলায় অন্তত ১৫মিনিট পর্যন্ত লাগিয়ে রাখুন। এবার চোখের জল দিয়ে ভাল করে ধুয়ে নিন। ধোওয়ার পর ভাল করে চোখ মুছে ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

লেমন অ্যান্ড টার্মারিক আই মাস্ক

হলুদের অ্যান্টি ব্যাক্টেরিয়াল কার্যকারিতা নতুন করে বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি হলুদ ও লেবু দুটোই ত্বক উজ্জ্বল করে। তাই লেবু আর হলুদের এই প্যাক ডার্ক সার্কেল কমাতে ভীষণ কার্যকরী।

কীভাবে ব্যবহার করবেন  

আধ চামচ হলুদ গুঁড়োর সঙ্গে ২ চামচ পাতিলেবুর রস ভাল করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ চোখের তলায় ও পাতার ওপর ভাল করে লাগিয়ে নিন। তবে চোখের খুব কাজে লাগাবেন না । লেবুর কারণে চোখ জ্বালা করতে পারে। পনেরো মিনিট পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন এই অল্প সময়ের মধ্যে বেশ টানটান ও উজ্জ্বল দেখাচ্ছে চোখের আসেপাসের চামড়া।bs

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress