যে সময় ত্বকে মেকআপ না থাকাই ভালো

মেকআপ ছাড়া অনেক নারীই ঘর থেকে বের হতে সংকোচবোধ করেন। তবে জানেন কি, বেশ কিছু সময় রয়েছে; যখন মেকআপ করলেই ত্বকে নানা সমস্যা হবে। এতে ত্বক কালচে হয়ে যাওয়া থেকে শুরু করে ব্রণ, র‌্যাশ, সানট্যান ইত্যাদি দেখা দিতে পারে।

জেনে নিন কোন কোন সময়ে ত্বকে মেকআপ থাকা ভালো নয়-

>> জিমে যাওয়ার যময় অবশ্যই মেকআপ করা থেকে বিরত থাকবেন। কারণ শরীরচর্চার পর ঘামের সঙ্গে মেকআপ মিশে ত্বকের মারাত্মক ক্ষতি হয়। কখনো ফাউন্ডেশন ব্যবহার করবেন না। কারণ ফাউন্ডেশনের সঙ্গে ঘাম মিশে মুখের রোমকূপ বন্ধ হয়ে যায়। এতে ত্বক ব্রণপ্রবণ হয়ে ওঠে।

>> অনেকেই নিয়মিত সুইমিং পুলে সাঁতার কাটতে পছন্দ করেন। আবার কেউ ঘুরতে গিয়ে পুলে নেমে জলকেলি করেন। সুইমিং পুলের জলে ক্লোরিন থাকে। যা ত্বকের মারাত্মক ক্ষতি করে। মুখে মেকআপ নিয়ে যদি পুলে নামা হয়, সেক্ষেত্রে ক্ষতি বাড়বে।

>> মুখে বেশি ব্রণ থাকলে মেকআপ ব্যবহার না করাই উত্তম। এতে জীবাণু সংক্রমণ ঘটতে পারে। তাই ব্রণ পুরোপুরি না সেরে উঠলে মেকআপ এড়িয়ে চলুন।

>> লেজার বা অন্য কোনো চিকিৎসা যদি আপনার ত্বকে চলমান থাকে, তবে মেকআপ ব্যবহার করবেন না। এমনটি মুখের লোম তোলার সময় বা ফেসিয়ালের পরেও মেকআপ এড়িয়ে চলুন।RS

>> নিয়মিত মেকআপ পণ্য ত্বকে বেশি ব্যবহার না করাই ভালো। এতে ত্বক প্রাকৃতিক সৌন্দর্য হারায়। ত্বক ভালো রাখতে হলে ত্বককে শ্বাস নিতে দিন। এ জন্য সপ্তাহে অন্তত একদিন মেকআপ এড়িয়ে চলুন।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress