৪৬ বছরেও যেভাবে সৌন্দর্য ধরে রেখেছেন সুস্মিতা! জেনেনিন বিস্তারিত

Written by News Desk

Published on:

প্রাক্তন বিশ্ব সুন্দরী ও বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সুস্মিতা সেন সম্পর্কে সবাই কমবেশি জানেন! ছিপছিপে গড়ন, সুন্দর চেহারা, নাচের ভঙ্গি ও অভিনয় দিয়ে লাখো ভক্তদের মন কেড়েছেন তিনি। বর্তমানে এই অভিনেত্রীর বয়স ৪৫ এর কোঠায়। তাতে কী? আজও যেন ঠিক কুড়িতেই আটকে আছে সুস্মিতার বয়স! এখনও তিনি তার সৌন্দর্য ঠিক আগের মতোই ধরে রেখেছেন।

তবে এর রহস্য কী? সুস্মিতার ভক্তদের মনে নিশ্চয়ই এ বিষয়ে কৌতূহল আছে। চলুন জেনে নেওয়া যাক সুস্মিতা সেনের সৌন্দর্যের গোপন রহস্য-

ডিআইওয়াই ফেস স্ক্রাব
নিয়মিত ত্বকের যত্ন নেন এই অভিনেত্রী। এজন্য ভরসা রাখেন ঘরোয়া ফেস স্ক্রাবে। বেসন ও মালাইয়ের মিশ্রণ ত্বকে ব্যবহার করেন। এরপর কিছুক্ষণ মুখে স্ক্রাব করে ধুয়ে ফেলেন। এই স্ক্রাব ব্যবহারে ত্বকে জমে থাকা ময়লা সহজেই পরিষ্কার হয়ে যায়।

ফ্রুট ফেসিয়াল
ত্বকের যত্নে ফ্রুট ফেসিয়াল খুবই উপকারী। এই ফেসিয়াল করতে অনেকেই নিয়মিত পার্লারে যান। তবে চাইলে ঘরে থাকা বিভিন্ন ফল দিয়েও আপনি করতে পারেন বিশেষ এই ফেসিয়াল। জানলে অবাক হবেন, সুস্মিতা সেন ত্বকের যত্নে পেঁপে ও কমলার রস ফ্রুট ফেসিয়াল হিসেবে ব্যবহার করেন।

টোনার হিসেবে গোলাপ জল
সুস্মিতা সেন ত্বকে কেমিক্যালযুক্ত প্রসাধনী খুব কমই ব্যবহার করেন। তিনি টোনার হিসেবে গোলাপ জল ব্যবহার করেন। যা তার ত্বককে রাখে কোমল ও প্রাণবন্ত।

পুষ্টিকর খাবার
সুস্মিতা তার দিন শুরু করেন বাদাম, ওটস ও দুধ দিয়ে। বিভিন্ন ফলের রসও নাস্তায় রাখেন। সব সময় ভাজাপোড়া খাবার এড়িয়ে চলেন এই অভিনেত্রী। এ কারণেই হয়তো আজও তার ত্বক এতো সুন্দর।

নিয়মিত শরীরচর্চা
ওজন নিয়ন্ত্রণ থেকে শুরু করে মানসিক ও শারীরিকভাবে ফিট থাকতে শরীরচর্চা করার বিকল্প নেই। তাই তো সুস্মিতা সেন কখনো তার ওয়ার্কআউট মিস করেন না। জানেন কি, নিয়মিত শরীরচর্চা করলে ঘামের সঙ্গে ক্ষতিকর টক্সিন বেরিয়ে যায়। ফলে ত্বক হয় আরও উজ্জ্বল ও কোমল।

মানসিক সুস্থতা
সুস্মিতা সেন বিশ্বাস করেন, মানসিকভাবে সুস্থ থাকলে তার ভালো প্রভাব ত্বকেও পড়ে। এ কারণে ত্বকে বয়সের ছাপ পড়ে না।
দুশ্চিন্তার কারণে শুধু মানসিক রোগ নয় বরং শরীর ও ত্বকেও এর ছাপ পড়ে। তাই মানসিক প্রশান্তি জরুরি। আর এটিই সৌন্দর্যের আসল মূলমন্ত্র।

সূত্র:RS

Related News