April 14, 2024 | 8:19 PM

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু রূপে-গুণে যেন অনন্যা। তার রূপ ও অভিনয়ে মুগ্ধ লাখ লাখ ভক্তরা। শুধু মেকআপেই নয় বরং সত্যিই তার ত্বক যেমন উজ্জ্বল ঠিক তেমনই মসৃণ। তাপসীর মেকআপ ছাড়া লুক দেখে নিশ্চয়ই আপনিও ত্বকের প্রশংসা করেছেন! তাপসীকে খুব কম মেকআপেই বিভিন্ন ছবিতে দেখা যায়।

এই পাঞ্জাবি অভিনেত্রীকে সবাই ‘ন্যাচারাল বিউটি’ বলেই সম্বোধন করেন। তাপসীও তার সৌন্দর্য নিয়ে বেশ যত্নশীল। ত্বকের যত্ন করতে ভালোবাসেন তিনি। এজন্য ভরসা রাখেন ঘরোয়া ফেসপ্যাক।

রান্নাঘরের কয়েকটি উপাদান নিয়মিত ত্বকে ব্যবহার করেন জনপ্রিয় এই অভিনেত্রী। চলুন জেনে নেওয়া যাক তাপসীর প্রিয় ফেসপ্যাক কোনটি ও ত্বকের যত্নে তিনি কী কী করেন-

>> দুধের ক্রিম বা মালাই, বেসন বা ময়দা ও টকদই মিশিয়ে বিশেষ এক ফেসপ্যাক ঘরেই তৈরি করেন তাপসী। এই ফেসপ্যাক নিয়ম করে ব্যবহার করে অভিনেত্রী। ত্বকে ব্যবহার করে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করে তারপর ধুয়ে ফেলেন তিনি।

>> এ ছাড়াও প্রতিদিন অন্তত ৮ ঘণ্টা ঘুমান তিনি। তার মতে, প্রতিদিন ৮ ঘণ্টা ঘুমালে আপনার ত্বক সতেজ থাকবে। মুখে ব্রণ ওঠার আশঙ্কাও কমবে। একইঙ্গে ত্বকের স্বাস্থ্যও ভালো থাকবে।

>> কখনো মুখের মেকআপ না তুলে ঘুমিয়ে পড়েন না তাপসী। অনেকেই মুখের মেকআপ সঠিক উপায়ে পরিষ্কার না করেই ঘুমিয়ে পড়েন যা ত্বকের জন্য খুবই ক্ষতিকর।

>> যতই কাজে ব্যস্ত থাকুন না কেন, তাপসী নিয়ম করে দিনে ৩-৪ লিটার জল পান করেন। ত্বক ভালো রাখতে পর্যাপ্ত জল পান করতেই হবে।

>> কখনো তাপসী শরীরচর্চা করা বাদ দেন না। প্রতিদিন নিয়ম করে জিমে যান, হাঁটেন, সাঁতার কাটেন। আর জানেন তো, শরীরচর্চা করলে শুধু ফিট থাকাই যায় না বরং ত্বকের স্বাস্থ্যও ভালো থাকে ও উজ্জ্বলতা বাড়ে।