আপনার কামশক্তি ধীরে ধীরে কমিয়ে দিচ্ছে এই ৮টি খাবার, জেনেনিন অবশ্যই

More articles

যৌন উদ্দীপনা বাড়িয়ে দেয় এমন হাজারো খাদ্যের নাম নিশ্চয়ই শুনেছেন। কিন্তু এমন খাদ্যও আছে, যা কারো যৌন আকাঙ্ক্ষাকে কমিয়ে দেয়। নিচে এমন কিছু খাদ্যের নাম দেয়া হলো।

1.কর্ন ফ্লেক্স
অনেকেই জানেন না কর্ণ ফ্লেক্স এমন একটি খাবার যা আপনার যৌন কামনার সর্বনাশ করে। তাই যদি বিছানাতে রোম্যান্টিক ব্রেকফাস্টের প্ল্যান করেন বা রাতে ঘুমোতে যাওয়ার আগে খিদে পায় তাহলে অবশ্যই কর্ণ ফ্লেক্স কে দূরে সরিয়ে রাখুন।কর্ন ফ্ল্যাক্সে ব্যবহৃত চিনি রক্তে নেতিবাচক প্রভাব ফেলে। যা টেসটোসটের মাত্রা কমিয়ে দেয়। টেসটোসটের মাত্রা কমে গেলেই মানুষের যৌন আগ্রহ কমে যায়।

2.টিনজাত খাদ্য
বেশির ভাগ টিনজাত খাদ্যে বেশি পরিমাণ সোডিয়াম ও সামান্য পরিমাণ পটাশিয়াম থাকে। টিনজাত খাদ্য মানবদেহের বিভিন্ন অঙ্গে রক্তের স্বাভাবিক গতিতে বাধার সৃষ্টি করে।

3.মদ
একটু মদ পান আপনার যৌন আকাঙ্ক্ষা বাড়িয়ে দিতে পারে। তবে অতিরিক্ত মদ খেলে তার পরিণাম কিন্তু সাংঘাতিক। কারণ অতিরিক্ত অ্যালকোহল যৌন জীবনে মারাত্মক ক্ষতিকর প্রভাব ফেলে। ইরেক্টাইল সমস্যা সহ, ঠিকভাবে অর্গাজম না হওয়া এবং মিলনের শুরুতেই দ্রুত বীর্যপাতের যাওয়ার কারণ হতে পারে অতিরিক্ত মদ পান করা। আর তাছাড়া অ্যালকোহল আর রিচ ফুড সবসময় আপনাকে তন্দ্রাচ্ছন্ন করে রাখে, ফলে আপনি সেক্সের ব্যাপারে আর উৎসাহ বোধ করেন না।

4.পুদিনা পাতা
সুগন্ধির জন্য পুদিনা পাতা অনেক বেশি জনপ্রিয়। কিন্তু যৌন জীবনের জন্য এটি মোটেও ভালো নয়। এটি শরীরে যৌন উদ্দীপনা সৃষ্টিকারী হরমোন টেসটোসটের মাত্রা কমিয়ে দেয় যা শরীরকে ঠাণ্ডা করে দেয় এবং যৌন আগ্রহ কমিয়ে দেয়। তাই সুগন্ধির জন্য পুদিনা বাদ দিয়ে আদা খাওয়ার অভ্যাস করা যেতে পারে। আদা অনেক ভালো।

5.কফি
কফি আপনার যৌন ইচ্ছা বাড়ানোতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কফিতে যে ক্যাফেইন থাকে তা আপনার যৌনতার মুড কার্যকর রাখে। তবে অতিমাত্রায় কফি খেলে হতে পারে বিপত্তি! এটি মূত্রথলির ক্ষতি করে এবং যৌন ও থাইরয়েড হরমোন ভারসাম্যহীনতা তৈরি করে।

6.আর্টিফিসিয়াল সুইটনার
আর্টিফিসিয়াল সুইটনারের মধ্যে একটি উপাদান থাকে তা শরীরের হ্যাপি হর্মোন নষ্ট করে ফেলে। এর ফলে আপনার লিবিডো সাফার করে। এর কিছু সাইড এফেক্টস আছে যেমন মাথা ব্যাথা, অ্যানসাইটি ডিসওর্ডার আর ইনসোমনিয়া। তাই পরেরবার দোকানে গেলে ন্যাচারাল সুইটনার যেমন মধু অথবা গুড় কিনুন। এতে আরও মধুময় হবে আপনার যৌন জীবন।

7.ক্রিস্পি ডিলাইটস
বেডরুমে এক প্যাকেট চিপস আপনার শরীরের বিভিন্ন টিস্যু আর সেল নষ্ট করে দেয়, সেই সঙ্গে আপনার লিবিডো কেও শেষ করে দেয়। পট্যাটো চিপস রেপসিড তেলের মধ্যে ভাজা হয় খুব হাই টেম্পাচারে। তাই ব্যাড ফ্যাট আর হাই টেম্পেরেচার আপনার ‘মুড ফর লাভ’ একেবারে শেষ করে দিতে পারে।

8.পনির
গরুর দুধ থেকে তৈরি পনির এখন সুপার মার্কেটে খুবই সহজলভ্য। পনির ছাড়া অনেকের নাশতাই যেন জমে না। পনিরকে হরমোন ও অ্যান্টিবডি তৈরির কৃত্রিম উৎসও মনে করা হয়। তবে বেশি মাত্রায় পনির খেলে শরীরে এস্ট্রোজেন-জাতীয় পদার্থের নিঃসরণ হয়, যা মানুষের যৌন আকর্ষণ কমিয়ে দেয়। এমনকি এর প্রভাবে যৌনশক্তি লোপ পেতেও পারে।

Latest