জীবনযাপন

পুরুষের প্রতি নারীরা যে ৫টি কারণে হারিয়ে ফেলে আগ্রহ, দেখেনিন কি সেই কারণ ?

একটি সম্পর্ক ভেঙে যাওয়া কারও কাম্য নয়। এ কারণেই দুজন মানুষ শত বাঁধা বিপত্তির সম্মুখীন হয়েও একে অপরের হাত ধরে রাখেন। তবে সব সম্পর্ক তো পরিণতি পায় না। আবার অনেক সম্পর্ক পরিণতি পাওয়ার পরেও ভেঙে যায়।

এক্ষেত্রে অনেক পুরুষই নিজেকে প্রশ্ন করেন, ‘সে কি আমাকে আর ভালোবাসে না?’ যখন কোনো প্রেমিকা বা স্ত্রী তার প্রেমিক বা স্বামীর প্রতি আগ্রহ হারায় তখন পুরুষের মনে এমন প্রশ্ন আসতে পারে।

একটি সম্পর্ক ধরে রাখতে নারী-পুরুষ দুজনেরই সমান অবদান রাখা উচিত। তবে দায়িত্বহীনতা ও যত্নশীলতার অভাবে অনেক নারীই তার পুরুষ সঙ্গীর প্রতি আগ্রহ হারায়।

কখনো কখনো এটি অনিয়মিত যোগাযোগের কারণেও হতে পারে। আরও কয়েকটি কারণে পুরুষের প্রতি আগ্রহ হারায় নারীরা-

>> যদি কোনো নারী তার পছন্দের পুরুষকে খুঁজে পান, সেক্ষেত্রে তিনি বর্তমান প্রেমিক বা স্বামীর প্রতি আগ্রহ হারাতে পারেন। এক্ষেত্রে যদি ওই নারী তার বর্তমান সঙ্গীর কাছে নিজের পছন্দ, চাহিদা ও মতামতের মূল্যায়ন না পান, সেক্ষেত্রে তিনি নতুন সঙ্গীর (যিনি কি না তার সব বিষয়েও খোঁজ রাখেন) প্রতি আগ্রহ দেখান।

>> অনেক নারীই ক্যারিয়ার, পরিবার ও ভবিষ্যতের কথা চিন্তা করে সম্পর্ক থেকে বেরিয়ে আসেন। এক্ষেত্রে নিজের স্বার্থ না দেখে বরং ওই নারী প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা করেন কিংবা পরিবারকে খুশি রাখতেই এমন সিদ্ধান্ত নেন। ফলে তিনি পুরুষ সঙ্গীকে অবহেলা করে চলেন।

>> এ ছাড়াও যখন কোনো সম্পর্কের মধ্যে খুব বেশি অশান্তি হয়, তখন ওই সঙ্গীর প্রতি আস্থা হারান নারীরা। শুধু মারামারিই নয় বরং মানসিক নির্যাতনের কারণেও পুরুষের প্রতি অনেক নারীই আগ্রহ হারান।

>> আবার অনেক নারীই সম্পর্কে জড়ানোর পর ভাবেন, খুব দ্রুতই এমন সম্পর্কে জড়িয়েছেন যা তার জন্য ঠিক হয়নি। এমন ধারণা থেকেই অনেক নারী তার প্রেমিক পুরুষের প্রতি আগ্রহ হারান ও পরবর্তীতে সম্পর্ক থেকে বেরিয়ে আসেন।

>> যদি কোনো পুরুষ তার নারী সঙ্গীর অনিচ্ছা স্বত্ত্বেও ঘনিষ্ট হতে চান, সেক্ষেত্রে ওই পুরুষের প্রতি নেতিবাচক মনোভাব প্রকাশ করেন নারী। এমন পুরুষের প্রতিও নারীরা আগ্রহ হারান।

Related Articles

Back to top button