ছুলির মতো সমস্যার হাত থেকে মুক্তি পাওয়ার কিছু ঘরোয়া উপায়

More articles

ছুলি বা আমবাত এর মত সমস্যার সম্মুখীন অনেককেই হতে হয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই চিকিৎসকের দ্বারস্থ হন। অনেক ওষুধ খেয়েও বা ব্যবহার করে এই সমস্যা থেকে মুক্তি পাননা নিশ্চয়ই। কিন্তু আজ আপনাদের জানাবো এর থেকে মুক্তির কয়েকটি ঘরোয়া সমাধান। দেখে নিন-

নারকেল তেল : এটি একটি ঠান্ডা উপকরণ, শরীরকে ঠান্ডা রাখতে এর জুড়ি মেলা ভার। আমবাত বা ছুলির হাত থেকে নিষ্কৃতি পাওয়ার জন্য এটি খুবই কার্যকরী। দিনে দু’বার সেইসব জায়গাগুলোতে নারকেল তেল হালকাভাবে ঘষতে হবে। তারপর সেটা তৎক্ষণাত ধুয়ে ফেললেও চলবে না। সেটা যতক্ষণ সম্ভব লাগিয়ে রাখতে হবে। তবে রাতে শুতে যাওয়ার আগে অবশ্যই নারকেল তেল লাগিয়ে রাখুন খুবই উপকার পাবেন।

অ্যালো ভেরা: অ্যালো ভেরা থেঁতো করে বা পিশে নিয়ে তার থেকে জেলটা বের করে নিন। সকলেই জানেন যে এই জেল এমনিতেই ত্বকের জন্য খুব ভালো। যাঁদের ত্বকে কোনও সমস্যা নেই, তাঁরাও এই জেল ত্বকে ব্যবহার করতে পারেন। এতে করে ত্বক ভালো থাকে। আর যাঁদের এই ধরণের আমবাত বা ছুলির মতো সমস্যা আছে, তাঁরা তো অবশ্যই ব্যবহার করুন। আক্রান্ত স্থানে লাগিয়ে ২০-২৫ মিনিট পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।

গ্রিন টি : এটি কিন্তু লাগাবার জন্য নয়, এটি সেবন উপকরণ। অতিরিক্ত কোনও পরিশ্রম নেই, শুধুমাত্র এক কাপ গ্রিন টি-তো একচামচ মধু মিশিয়ে খান দিনে তিন বার করে। তাহলেই ছুলি বা আমবাতের সমস্যা কমে যাবে।

Latest