আপনি কি হোয়াটসঅ্যাপের সঙ্গে ইমেইল অ্যাড্রেস লিঙ্ক করবেন চান? তাহলে এই লেখাটি পড়ুন

Written by TT Desk

Published on:

হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য নতুন একটি ফিচার চালু করেছে। এই ফিচারের মাধ্যমে ইউজাররা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সঙ্গে যেকোনো ইমেইল অ্যাড্রেস লিঙ্ক করতে পারবেন। এই ফিচারটি ইতিমধ্যেই আইফোনে ইউজারদের জন্য রোল আউট করা শুরু হয়েছে। অ্যান্ড্রয়েড ইউজাররাও এই ফিচারটি পাবেন, তবে বিটা ভার্সনে।

এই ফিচারটি যুক্ত করার মূল কারণ হল, ইউজাররা লগ ইন করার সময় যাতে কোনও সমস্যায় না পড়েন। বর্তমানে, হোয়াটসঅ্যাপ অ্যাপে লগ ইন করার জন্য একটি 6 ডিজিটের কোড SMS এর মাধ্যমে পাঠানো হয়। কিন্তু, কোনও কারণে যদি ওই কোড SMS এর মাধ্যমে না পৌঁছায় বা কোনও সমস্যা হয়, তাহলে ইউজার লগ ইন করতে পারবেন না। এই সমস্যা সমাধানের জন্যই হোয়াটসঅ্যাপ ইমেইল অ্যাড্রেস লিঙ্ক করার সুবিধা দিচ্ছে।

ইমেইল অ্যাড্রেস লিঙ্ক করার জন্য, হোয়াটসঅ্যাপে থ্রি লাইন ডটে ক্লিক করে সেটিংস মেনুতে যেতে হবে। এখানে অ্যাকাউন্টস অপশনে ক্লিক করতে হবে। তারপর ইমেইল অ্যাড্রেস অপশনে ক্লিক করতে হবে। এবার যে ইমেইল দিতে চান সেটি এখানে লিঙ্ক করতে হবে। মনে রাখবেন ওই ইমেইল যেন অ্যাক্টিভ থাকে। কারণ সেখানে ভেরিফিকেশন কোড পাঠাবে হোয়াটসঅ্যাপ। OTP দিলেই হোয়াটসঅ্যাপের সঙ্গে লিঙ্ক হয়ে যাবে আপনার ইমেইল অ্যাড্রেস।

ইমেইল ভেরিফিকেশন যুক্ত হলেও, বন্ধ হচ্ছে না মোবাইল নম্বর ভেরিফিকেশন। লগ ইন করার ক্ষেত্রে ইউজারদের বাড়তি সুবিধা দিতে এই ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ।

ফিচারটি সফল ভাবে রোল আউট হয়ে গেলে, অ্যাপটি লেটেস্ট ভার্সনে আপডেট করে নিতে হবে। তারপরই ইমেইল ভেরিফিকেশন যুক্ত করতে পারবেন অ্যাকাউন্টে।

এই ফিচারটি হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য একটি গুরুত্বপূর্ণ সুবিধা। এই ফিচারটি যুক্ত হলে ইউজাররা লগ ইন করার ক্ষেত্রে আরও নিরাপদ থাকবেন। এছাড়াও, যদি কোনও কারণে SMS এর মাধ্যমে ভেরিফিকেশন কোড না আসে, তাহলে তারা ইমেইলের মাধ্যমেও ভেরিফিকেশন কোড পেতে পারবেন।

Related News