প্রিয় রংই বলে দেবে আপনার ব্যক্তিত্বের ধরন! সাস্থ বিশেষজ্ঞদের মত

Written by TT Desk

Published on:

লাল রঙকে বেশির ভাগ ক্ষেত্রেই মনোযোগ আকর্ষণকারী রঙ হিসাবে বিবেচনা করা হয়। অভিজ্ঞ বিপণনকারীরা বলছেন, আকর্ষণীয় রং ব্যবহার করলে একটি পণ্যের ভিজ্যুয়াল দক্ষতা ৯০% বৃদ্ধি পায়। অনেকেরই রঙের কারণে পণ্য কেনার প্রবণতা রয়েছে। মানুষের মনস্তত্ত্ব পরিমাপ করার জন্য রঙ একটি আশ্চর্যজনক হাতিয়ার। এটি আবেগ উদ্রেক করে। কার কোন রং পছন্দ তা দেখে সেই ব্যক্তি সম্পর্কে অনেককিছুই বলে দেওয়া যা। মৌলিক রঙের (লাল, সবুজ, নীল, হলুদ, কালো এবং সাদা) পছন্দের ভিত্তিতে মানুষের ব্যক্তিত্ব সম্পর্কে জেনে নিন-

লাল

ব্র্যান্ড বিপণনকারীদের সবচেয়ে প্রিয় এই লাল রঙ শক্তির সঙ্গে যুক্ত। যারা এই রঙ পছন্দ করেন তারা বেশিরভাগই বহির্মুখী, আশাবাদী, উদ্যমী এবং আত্মবিশ্বাসী। এ ধরনের মানুষেরা সব সময় গভীর জ্ঞান কামনা করে এবং পরিপূর্ণতার মাধ্যমে সন্তুষ্টি অর্জনের জন্য কঠোর চেষ্টা করে। বিশেষজ্ঞরা বলছেন যে লাল রঙ প্রেমীরা বেশিরভাগ যুক্তিবাদী, শক্তিশালী নেতা, সব সময় দ্রুত চিন্তা করতে পারে। তারা ঝুঁকি নিতে পারে, বেশিরভাগই দৃঢ়-ইচ্ছাসম্পন্ন এবং সব সময় প্রতিযোগিতামূলক হয়। অন্যান্য রঙের ব্যক্তিত্বের ধরণের সাথে তুলনা করলে, লাল রঙ পছন্দকারী ব্যক্তিরা শক্তি এবং ইতিবাচকতার দিক থেকে অনেক এগিয়ে থাকে।

নীল

নীল রঙ পছন্দকারী মানুষ খুব গভীর চিন্তাবিদ ও বিশ্লেষণাত্মক প্রকৃতির হয়। তারা অন্য কারো মতো বিস্তারিত ফোকাস করে না। তারা নিয়মতান্ত্রিক। তারা তাড়াহুড়ো না করে একটি জিনিস করতে সময় নেয়। নীল রঙের পছন্দকারীরা যুক্তি এবং সত্য প্রেমী, তারা কোনোকিছুতে অস্পষ্টতা বা সত্যের অনুপস্থিতিকে অপছন্দ করে। আপনি তাদের সামনে কিছু উপস্থাপন করার আগে তাদের তথ্য সম্পর্কে জানান।

সবুজ

সবুজ রঙ পছন্দকারীরা সবচেয়ে ভালো হয়। তারা শিথিল, শান্ত এবং সর্বদা সবকিছুর প্রতি দৃষ্টিভঙ্গিতে ধৈর্যশীল। সম্পর্ক হোক, অফিসের কাজ হোক বা এমনকি সামাজিক জমায়েত হোক, সবুজ সব সময়েই সেরা। তারা অন্যকে খুব বোঝে। সবুজ গাছের মতো, সবুজ রঙের ব্যক্তিত্ব খুব দানশীল প্রকৃতির হয়।

কালো

কালো রঙ প্রেমীরা হলো একটি প্যাকেজে সবকিছু। এই লোকেরা অন্যদের মতো প্রতিপত্তি এবং ক্ষমতার স্বাদ নিতে পছন্দ করে না।
তাদের শৈল্পিক দিকে ঝোঁক বেশি থাকে এবং তারা সংবেদনশীল প্রকৃতির। নিজের ইচ্ছার ক্ষেত্রে তারা খুব শক্তিশালী, কোনো বাধার সামনে মাথা নত করে না। তারা নিজেদের ওপর নিয়ন্ত্রণ রাখে এবং তাদের চারপাশকেও নিয়ন্ত্রণ করে। এ ধরনের ব্যক্তিরা তাদের দুর্বলতাগুলো অন্যের কাছে প্রকাশ করে না।

হলুদ

এরাই হলো তারা, যাদের সঙ্গে সবাই আড্ডা দিতে বা ঘুরে বেড়াতে পছন্দ করে। হলুদ রঙ পছন্দকারীরা খুব মিশুক এবং অত্যন্ত কল্পনাপ্রবণ। তাদের আশাবাদী এবং উত্সাহী দিকগুলো তাদের সবার কাছাকাছি নিয়ে যায়। সম্পর্কের ক্ষেত্রে তারা অন্যের মতামতকে গুরুত্ব দিতে পছন্দ করে। তারা দ্রুত চিন্তা করতে পারে। তাদের মতামত এবং কল্পনা দমন করা পছন্দ করে না।

সাদা

সাদা রঙ শান্ত এবং নির্মলতার সঙ্গে জড়িত। সমস্ত রঙের মধ্যে সবচেয়ে বিশুদ্ধ সাদা, স্বচ্ছতা, সতেজতা, সরলতার বৈশিষ্ট্যে সংগঠিত হয়। যারা সাদা রঙ পছন্দ করে তাদের শান্ত, ভারসাম্যপূর্ণ, নির্ভীক, আশাবাদী, স্বাধীন এবং দৃঢ় মতামতের অধিকারী হয়। দূরদর্শী এই মানুষেরা বিচক্ষণ এবং জ্ঞানী হয়ে থাকে।

Related News