উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখবে এই মসলা, জানাচ্ছে নতুন গবেষণা

Written by TT Desk

Published on:

খাবার খেতে বসলে মুখে এলাচ চলে গেলে মুখের স্বাদটাই মাটি হয়ে যায় অনেকের। কিন্তু সত্যি এই এলাচ রান্নায় না ব্যবহার করলেই নয়। কারণ, রান্নার স্বাদ ও গন্ধ বাড়ানো এলাচের অন্যতম কাজ। কিন্তু জানেন কি রান্না ছাড়াও এলাচ খেলে তা আপনার বেশ কিছু শারীরিক সমস্যা দূরে রাখবে? কিন্তু প্রতিদিন মাত্র একটি এলাচ খাওয়ার অভ্যাস করেই দেখুন না, নানা রকম সমস্যার হাত থেকে মুক্তি পাবেন।

বুক জ্বালাপোড়া, বমিভাব, পেট ফাঁপা, অ্যাসিডিটির হাত থেকে মুক্তি পেতে এলাচ মুখে দিন। দেহের ক্ষতিকর টক্সিন দূর করে দিতে এলাচের জুড়ি নেই।এলাচের ডিউরোটিক উপাদান দেহের ক্ষতিকর টক্সিন পরিষ্কারে সহায়তা করে। রক্তনালিতে রক্ত জমে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। এলাচের রক্ত পাতলা করার দারুণ গুণটি এ সমস্যা থেকে মুক্তি দেবে। প্রতিদিন এলাচ খেলে রক্তের ঘনত্ব সঠিক থাকে। এলাচের ডিউরোটিক উপাদান উচ্চ রক্তচাপের সমস্যা কমিয়ে আনতে সক্ষম।

দেহের বাড়তি ফ্লুইড দূর করে এলাচ রক্তচাপের সমস্যা নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে। মুখে খুব বেশি দুর্গন্ধ হয়? একটি এলাচ নিয়ে চুষতে থাকুন। এলাচ মুখের দুর্গন্ধ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া ধ্বংস করে মুখের দুর্গন্ধ দূর করে।

Related News