নিজের সঙ্গীর প্রতি কখনও এই ৫ চাহিদা রাখতে নেই, জেনেনিন অজানা কিছু তথ্য

Written by TT Desk

Published on:

বিশেষজ্ঞরা বলেন, সম্পর্কে মনে রাখার বিষয় হচ্ছে, এমন কিছু করা যাবে না যাতে একে অপরের মধ্যে ঝামেলা বেধে যায়।
>>আপনার সঙ্গী সবসময় ঠিক কাজটি করবেন, এমন হয় না। তিনি মানুষ। তার ভুল হবে। আর সেই ভুল মেনেও নিতে হবে। তাই আপনি যদি ভাবেন মানুষটি শুধু সঠিক পথেই চলতে থাকবেন, এমনটা হতে পারে না। এমন ধারণা সম্পর্ককে তলানিতে টেনে নেয়। তাই এই ভুল থেকে দূরে যান। আশা করছি আপনি ভালো থাকতে পারবেন।

>> অনেকেই এই ভুলটা করে থাকেন। আসলে তারা চেয়ে থাকেন একজন পারফেক্ট সঙ্গী। এবার এমনটা হওয়া এক কথায় অসম্ভব। আপনাকে বুঝতে হবে যে সব মানুষের দোষ, ত্রুটি থাকে। শুধু তার ভালোটা নেব, আর খারাপটা নেব না, এমনটা তো হয় না। সেক্ষেত্রে এই ভুল ভাবনা মাথায় রাখার কোনও কারণই নেই।

>>আপনি একটা ভাবনা ভাবলেন। তবে সেই ধারণা যে অপরদিকের মানুষটি মেনে নেবেন, এমন নয়। সেক্ষেত্রে তিনি সহমত না জানাতেই পারেন। আর আপনাকে তা মেনে নিতে হবে। তাই অহেতুক তার সহমত চাইতে যাবেন না। এটা সম্পর্কের জন্য খুবই খারাপ। আপনার জন্যও খারাপ তো বটেই।

>> আপনি নিজের বিষয় নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন। তবে অন্যের জীবনের সবদিক ঠিক করে দেওয়ার আপনি কেউ নন। স্বাধীন দেশে সবার পরিসর রয়েছে। তাই আপনি ওনার সিদ্ধান্ত নেয়ার স্বাধীনতায় হস্তক্ষেপ করবেন না। এতে সমস্যা বাড়তে থাকবে। তাই নিজের কথা অন্যের উপর চাপিয়ে দিয়ে সম্পর্কে বিপদ ডেকে আনবেন না।

>> একটি মানুষের সম্পর্কের অনেক দিক থাকে। তার ভালোবাসা রয়েছে একদিকে, পাশাপাশি থাকে পরিবার, পরিজন। এবার তিনি সারাদিন আপনার কথা ভাববেন, এমনটা বললে চলবে না। সেক্ষেত্রে তার নিজের জীবন আছে। এমন চাহিদা আদতে সমস্যা তৈরি করে। তাই অহেতুক সারাদিন তার সময় খাবেন না। এতে সম্পর্ক খারাপ হয়ে যাবে। এমন আবদার থেকে তাই দূরে থাকুন। এবার থেকে এই পথ মেনে চলুন। আশা করছি আগামীদিনে সমস্যা হবে না।

Related News