আপনার HD মেকআপ সম্পর্কে ধারণা আছে কি? না থাকলে অবশ্যই জেনেনিন

Written by TT Desk

Published on:

HD মেকআপ সম্পর্কে কি কোনও ধারণা আছে? এই প্রশ্নে বেশিরভাগ নারীর উত্তর হবে, না। বিশেষজ্ঞরা বলছেন, বহু সাধারণ মানুষেরই HD মেকআপ সম্পর্কে তেমন কোনও ধারণা নেই।

তাহলে আজ জেনে নেওয়া যাক HD মেকআপের খুঁটিনাটি।

নিজেকে সুন্দর আর সুসজ্জিত করে মেকআপ এখন নিত্যসঙ্গী। লিপস্টিক থেকে টিপ, কাজল থেকে আইলাইনার, কিংবা নেলপলিশ থেকে মাস্কারা, যার যেভাবে নিজেকে সাজিয়ে তুলতে ইচ্ছে হয়, সে সেভাবেই নিজেকে সুসজ্জিত করে তোলে।

কখনও পোশাকের সঙ্গে মানানসই করে তো কখনও নিজের মতো স্টাইল স্টেটমেন্ট ঠিক করে মেকআপ করি আমরা। কিন্তু HD মেকআপ কী?
HD কথার পুরো নাম আমরা সকলেই জানি হাই ডেফিনেশন। যেমন ক্যামেরায় ভালো ছবি তোলার জন্য ক্যামেরার ফিচারে হাই ডেফিনেশনের দিকে আমরা বিশেষ নজর দিই। তেমনই মেকআপ আর্টিস্টরা মেকআপকে আরও সুন্দর করে তোলার জন্য HD মেকআপ করেন। যাতে HD ক্যামেরাতেও ত্বকের রিঙ্কল, দাগ-ছোপ ধরা না পড়ে।

সাধারণ মেকআপের সঙ্গে HD মেকআপের পার্থক্য কোথায়?
বিশেষজ্ঞরা জানাচ্ছেন, সাধারণ মেকআপের সঙ্গে HD মেকআপের পার্থক্যটা শুধুমাত্র একটা জায়গাতেই। কীভাবে প্রসাধনীগুলি ব্যবহার করা হচ্ছে। তাতেই পার্থক্য রয়েছে।

বিশেষজ্ঞদের মতে, যখন কোনও মেকআপ চড়াভাবে করা হয়, তখনই তা HD মেকআপে পরিণত হয়। এই ধরনের মেকআপ কৃত্রিম বলে মনে হবে বলে মত তাদের।

HD মেকআপের ক্ষেত্রে কী কী বিশেষ জিনিস ব্যবহার করা হয়?
বিশেষজ্ঞদের মতে, HD মেকআপ করা হয় এমন ব্রাশ এবং অন্যান্য জিনিসের মাধ্যমে, যাতে তা কোমল দেখায়। HD মেকআপের ক্ষেত্রে যেকোনও প্রসাধনী মেশানোর কায়দাতেও রয়েছে বিশেষত্ব।

কীভাবে HD মেকআপ ব্যবহার করবেন?
HD মেকআপ ব্যবহার করার আগে প্রসাধনীগুলি মেশানোর সঠিক কায়দা জেনে নেওয়া জরুরি। প্রতিটা প্রসাধনী সঠিকভাবে মিশিয়ে তবেই তা ত্বকে ব্যবহার করতে হবে। তবেই HD মেকআপ সম্ভব।

আরও একটা বিষয়ের দিকে অবশ্যই নজর দেওয়া প্রয়োজন, তা হল, গলা এবং মুখের মধ্যে যেন কোনও হালকা লাইনও দেখা বা বোঝা না যায়, সেদিকে নজর দিতে হবে। মুখের মেকআপের সঙ্গে গলার মেকআপকে এমনভাবে মসৃন দেখাতে হবে, যাতে কোনও পার্থক্য চোখে না ধরা পড়ে। এছাড়াও HD মেকআপের ক্ষেত্রে ত্বকের রঙের সঙ্গে ফাউন্ডেশের রঙ সঠিক রাখার দরকার।

HD মেকআপ ব্যবহার করার উপকারিতা কী?
আমাদের ত্বকে নানারকম দাগ-ছোপ দেখা যায়। ত্বকের সমস্ত খামতিগুলিকে সঠিক মেকআপের মাধ্যমে ঢেকে ফেলাই HD মেকআপের কাজ। এছাড়াও, কোনও কৃত্রিমভাব এর কারণে ত্বকে ফুটে ওঠে না। ত্বকের স্বাভাবিক উজ্জ্বলভাব ফুটিয়ে তুলতে সাহায্য করে HD মেকআপ।

Related News