আপনার কি মাঝে মধ্যেই চোখ লাল হয়ে যায় বা জ্বালা করে? জেনেনিন এর কারণ ও সমাধান

Written by TT Desk

Published on:

আপনাকে অফিসের কাজ করতে সারাদিন ল্যাপটপে চোখ রাখতে হচ্ছে। এরমাঝে আবার সময় পেলে মোবাইলটি দেখতেও ভুল হচ্ছে না। তবে সারাদিন কাজ, ক্লান্তি আর কম ঘুমের কারণে চোখ ক্লান্ত হয়ে পড়ে।
এতে করে অনেক সময় চোখ লাল হয়ে যাওয়া, ফুলে যাওয়া, ব্যথাও হতে পারে। এছাড়াও চোখের চারপাশে কালো দাগ পড়ে যায়। যা দেখতে একদমই ভালো লাগে না। এজন্য আপনি রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের কিছু যত্ন নিন।

চোখকে আরাম দিতে ব্যবহার করতে পারেন মাস্ক। ঘরে থাকা উপাদানেই তরি করে নিন এই মাস্ক। এতে চোখের ক্লান্তি দূর হওয়ার পাশাপাশি ঘুম হবে ভালো। তাহলে জেনে নিন আপনার চোখের জন্য ঘরোয়া কিছু মাস্ক-

শসা

শসা চোখের ক্লান্তি দূর করে চোখে শিথিলতা দেয়। এছাড়াও এটি খুব ভালো প্রাকৃতিক ময়েশ্চারাইজার। এজন্য একটি শসা গোল টুকরো করে কেটে নিন। চোখের উপর দিয়ে রাখুন কিছুক্ষণ। আবার শসা গ্রেট করেও চোখে লাগাতে পারেন। এতে চোখের ক্লান্তি দূর হওয়ার পাশাপাশি চোখের কালো দাগ দূর করবে।

নারকেল তেল

নারকেল তেল ত্বকের জন্য খুবই ভালো ময়েশ্চারাইজার। হাতের আঙ্গুলে কয়েক ফোঁটা নারকেল তেল নিয়ে নিন। এবার চোখের চারপাশে ম্যাসাজ করুন। সারারাত রেখে সকালে হালকা গরম জলে ধুয়ে ফেলুন।

আলু

আলু খোসা ছাড়িয়ে গ্রেট করে নিন। কিছুসময় ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিতে পারেন। এবার এটি আপনার চোখের উপর দিয়ে রাখুন ২০ মিনিট। এরপর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন।

Related News