প্রিয়জনকে জড়িয়ে ধরার সময় যে নিয়ম মানা উচিত সকলের, জেনেনিন

Written by TT Desk

Published on:

ভালোবাসার অভিব্যক্তি হিসেবে একজন আরেকজনক জড়িয়ে ধরেন। শুধু যে দম্পতিরাই একে অন্যকে জড়িয়ে ধরেন ভালোবাসা প্রকাশে, তা কিন্তু নয়। বাবা-মা, ভাই-বোন’সহ প্রিয় মানুষকে জড়িয়ে ধরার মাধ্যমে শারীরিক ও মানসিক সুস্থতা দুটোই মেলে।

তবে কাউকে জড়িয়ে ধরার আগে কয়েকটি নিয়ম অনুসরণ করা উচিত। এমনটিই মত বিশেষজ্ঞদের। কাউকে আলিঙ্গন করার সময় ৫ নিয়ম মানা জরুরি।

নির্বাচনী হন

আপনি এলোমেলোভাবে যে কাউকে ইচ্ছে হলেই আলিঙ্গন করতে পারবেন না। আলিঙ্গনে তাড়াহুড়ো করবেন না। কাউকে আলিঙ্গন করার আগে, নিজেকে কিছুটা সময় দিন ও বন্ধু বা প্রিয়জন হিসেবে আপনার জীবনে তার গুরুত্ব সম্পর্কে চিন্তা করুন।

অনুমতি নিন

আপনি যদি আলিঙ্গনের জন্য সঙ্গীর কাছে অনুমতি নেন, তাহলে দেখবেন তিনি আপনাকে ভদ্র আর সৎ হিসেবে ভাববেন। এমনও হতে পারে তিনি চাচ্ছেন না আলিঙ্গন করতে, সেক্ষেত্রে তার অনুভূতির কদর করুন ও নিজেকে নিয়ন্ত্রণ করুন।

বেশি সময় জড়িয়ে ধরবেন না

আলিঙ্গন একটি সময়সীমার মধ্যে থাকা উচিত। এই সময়সীমা দুটি মানুষের মধ্যে ব্যবধান তৈরি করে বা পূরণ করে। আলিঙ্গনের জন্য আদর্শ সময় সর্বোচ্চ ৩ সেকেন্ড।

মুখোমুখি যোগাযোগ এড়িয়ে চলুন

জড়িয়ে ধরার সময় মুখের সঙ্গে মুখ লাগানোর চেষ্টা করবেন না। হয়তো আপনি ভালোবাসার প্রকাশ করতে গেলেন কিন্তু সঙ্গী ভুল ভেবে বসলেন! সেক্ষেত্রে সম্পর্কে ব্যবধানের সৃষ্টি হবে। তাই আলিঙ্গনের সময় মুখোমুখি যোগাযোগ এড়িয়ে চলুন।

অন্যদেরকে পর্যবেক্ষণ করুন

প্রিয়জনকে আপনি আলিঙ্গন করতেই পারেন, তবে পাবলিক প্লেসে এমনটি করলে অন্যরা কী ভাববেন সেদিকে খেয়াল রাখা উচিত। শুধু নিজের অনুভূতি নয় বরং সঙ্গী পরিস্থিতিও বিবেচনা করা উচিত।

Related News