Money Plant Vastu Tips: সঠিক পদ্ধতিতে মানি প্ল্যান্ট রাখলে অবশ্যই মিলবে ধনলক্ষ্মীর আশীর্বাদ

Written by TT Desk

Published on:

প্রত্যেকেই চায় তাদের বাড়ি আনন্দ, প্রাচুর্য এবং শান্তির জায়গা হোক। বাস্তুশাস্ত্রে অনেক ব্যবস্থা এবং টিপস বর্ণিত হয়েছে, যা ঘরে প্রচুর সৌভাগ্য এবং সমৃদ্ধি নিয়ে আসে। এই প্রতিকারের মধ্যে একটি হল বাড়িতে মানি প্ল্যান্ট (Money Plant) স্থাপন করা। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে মানি প্ল্যান্ট রাখা খুবই শুভ। বিশ্বাস করা হয় যে, এই গাছ রাখলে নেতিবাচক শক্তি দূর হয় এবং আপনার জীবনে প্রচুর সম্পদ আসে।

কথিত আছে যে, মানি প্ল্যান্ট বাড়িতে সম্পদের পথ প্রশস্ত করে। এর পাতার ঊর্ধ্বগামী বৃদ্ধি পরিবারের সদস্যদের সৌভাগ্যের ইঙ্গিত দেয়। তবে যদি মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান, তাহলে কয়েকটি জিনিসের যত্ন নেওয়া উচিত। সমৃদ্ধির জন্য বাড়িতে মানি প্ল্যান্ট রাখতে চাইলে মেনে চলুন এই গুরুত্বপূর্ণ টিপস।

* ভাগ্যের ক্ষেত্রে, দুধ এবং মানি প্ল্যান্টের সংমিশ্রণকে শুভ বলে মনে করা হয়। মানি প্ল্যান্টে মাত্র কয়েক ফোঁটা জল ঢালুন। এছাড়াও, এতে কয়েক ফোঁটা কাঁচা দুধ মিশিয়ে জল দিন। এটি প্রতিকার অনুসরণ করার কয়েক দিন পরে, আপনি পার্থক্য দেখতে শুরু করবেন।

* মানি প্ল্যান্ট যত উপরে উঠবে, পরিবারের সদস্যদের আয়ও সে অনুযায়ী বাড়বে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, মানি প্ল্যান্ট আরও দ্রুত বৃদ্ধি পায় এবং আপনি প্রতিদিন দুধ দিলে আপনার ভাগ্য দ্রুত উজ্জ্বল হতে শুরু করে।

* বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, মানি প্ল্যান্ট সঠিক স্থানে রাখলে পরিবারের সদস্যদের উন্নতির পথ খুলে যায়। পেশাদার সুযোগ পাওয়া থেকে শুরু করে, আর্থিক সীমাবদ্ধতা ইত্যাদি নানা সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

* মানি প্ল্যান্ট যে দিকে স্থাপন করা হচ্ছে তা অনেক কিছু বলে। মানি প্ল্যান্টটি কুবের দেব এবং বুধের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। তাই বাড়িতে এটি লাগালে সুখ ও সমৃদ্ধি আসে।

* বাস্তুশাস্ত্র অনুসারে, কখনই মানি প্ল্যান্ট লেনদেন করা উচিত নয়। মানি প্ল্যান্টের লেনদেন খুবই অশুভ বলে মনে করা হয়। এর ফলে কুণ্ডলীতে শুক্র গ্রহ প্রভাবিত হয়, যার কারণে মানুষকে অর্থনৈতিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়।

* বাস্তু মতে, মানি প্ল্যান্ট গাছের লতা কখনই নিচের দিকে বাঁকানো বা মাটি স্পর্শ করা উচিত নয়। মানি প্ল্যান্টের লতা মাটি স্পর্শ করা অশুভ বলে মনে করা হয়। কথিত আছে মানি প্ল্যান্টের পাতা মেঝে স্পর্শ করতে শুরু করলে মানুষ দারিদ্র্যের দ্বারপ্রান্তে পৌঁছে যায়। সেজন্য মানি প্ল্যান্টের লতা সব সময় উপরের দিকে বাড়তে দিন।

* কিছু বিশেষ বিশেষ জায়গায় মানি প্ল্যান্ট লাগানো থেকে বিরত থাকতে হবে। বাস্তু অনুসারে, এই গাছটি যা ধন লক্ষ্মীকে আকর্ষণ করে তা কখনই বাড়ির বাইরে লাগানো উচিত নয়। এছাড়া বাড়ির টয়লেটের কাছে মানি প্ল্যান্ট লাগাবেন না।

* বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উত্তর-পূর্ব দিকে কখনও মানি প্ল্যান্ট লাগানো উচিত নয়। এটা করলে পরিবারের সদস্যদের আয়ের ওপর খারাপ প্রভাব পড়ে। এই একটি ভুল শুধু আপনার খরচ বাড়াতে পারে না, আপনার আয়ের উৎসকেও প্রভাবিত করে। মানি প্ল্যান্ট সব সময় দক্ষিণ-পূর্ব দিকে লাগান। এতে অর্থনৈতিক সমৃদ্ধি আসে।

* ঘরে রাখা মানি প্ল্যান্ট যদি শুকিয়ে যেতে শুরু করে, তাহলে বুঝবেন মানুষের খারাপ সময় শুরু হয়েছে। মানি প্ল্যান্টের শুকিয়ে যাওয়া পাতা আর্থিক সংকটের ইঙ্গিত দেয়। এতে ঘরে রাখা টাকার ওপর খারাপ প্রভাব পড়ে। মানুষ সব সময় ঘৃণায় বিরক্ত হয়। ক্রমবর্ধমান ব্যয় তাদের অসুবিধা বাড়ায়।

Related News