স্বপ্নে বার বার প্রাক্তনকে দেখার কারণ সম্পর্কে জানা আছে কি? না জানলে জেনেনিন বিস্তারিতভাবে

Written by TT Desk

Published on:

পুরোনো সঙ্গীকে ভুলতে চাচ্ছেন, অথচ স্বপ্নে সে ঘুরে ফিরে আসছে। এর কারণ কী হতে পারে? তাহলে কি প্রাক্তনের প্রতি ভালোবাসা আগের মতোই আছে? এই প্রশ্ন অনেকেরই। তা কিন্তু নাও হতে পারে। বিশেষজ্ঞদের মতে, হয়তো ব্রেকআপের সময় ছেড়ে আসার কারণ, ক্ষোভ বা অভিমানের কথাগুলো ঠিক করে প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে বলে উঠতে পারেননি। সেই শূন্যতা রয়ে গেছে। তার জন্যই প্রাক্তনকে স্বপ্নে দেখতে পাচ্ছেন।

>>হয়তো আগের সম্পর্কের ভুলগুলি আর নতুন সম্পর্কের ক্ষেত্রে করতে চাইছেন না। নতুন ভালোবাসাকে নিজের মতো করে সাজিয়ে নিতে চাইছেন। সে জন্যই অতীতের সঙ্গে বারবার বর্তমানকে তুলনা করে ফেলছেন।

>> এমনও হতে পারে আপনি প্রাক্তন সম্পর্কে অনেক বেশি জড়িয়ে গিয়েছিলেন। তা এতোটাই আপনার মনকে প্রভাবিত করেছিল যে জীবনের কোনো গুরুত্বপূর্ণ সময়ে সেকথা মনে পড়ে। আর অবচেতন মনে প্রতিপালিত হওয়া স্বপ্নেও চলে আসে।

>> অনেক সময় নতুন সম্পর্কের ক্ষেত্রে একটা ভয় কাজ করে। আপনি সেই ভয় কাটিয়ে উঠতে চান। ভুলে যেতে চান, কিন্তু কীভাবে ভুলে যাবেন এ প্রশ্নই বার বার মনের ভিতরে উঠতে থাকে। তার জন্যও স্বপ্নে প্রাক্তনকে বা অতীতের কোনো ঘটনা দেখতে পারেন।

>>ব্রেকআপের পর নতুন সম্পর্কে জড়িয়ে পড়লেও অনেকে অতীতকে ভুলতে পারেন না। একা থাকলে ফেলে আসা জীবনের কথা বেশি করে মনে পড়ে। এই একাকীত্বের কারণেই স্বপ্নে প্রাক্তনকে দেখতে পারেন।

কারণ যাই হোক না কেন। প্রাক্তনকে ঘন ঘন স্বপ্নে দেখতে থাকলে, বিশেষজ্ঞের পরামর্শ নিন। চাইলে এমন কারো সঙ্গে বিষয়টি আলোচনা করতে পারেন, যিনি আপনাকে চেনেন বা বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে ভালো পরামর্শ দেবেন।

Related News