ভ্রমণে গেলে যে পাঁচ জিনিস নারীদের ব্যাগে না থাকলেই বিপদ, যা আপনার জানা নেই!

Written by TT Desk

Published on:

একা হাতে সংসারের সব কাজ সামলে থাকেন নারীরা। অফিস আর বাড়িতে হাজার সমস্যার মাঝে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে অনেক নারীই ইদানীং একা ছুটি কাটাতে বেরিয়ে পড়েন। আপনি চাইলে সেই তালিকায় আপনার নামও লেখাতে পারেন।

অফিসের পাঁচ দিনের ছুটি নিয়ে কাছেপিঠে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। তবে ঘুরতে গিয়ে কোনো বিড়ম্বনায় যাতে পড়তে না হয়, তাই ব্যাগে অবশ্যই রাখতে হবে বিশেষ কয়েকটি জিনিস। জেনে নিন সেগুলো কী কী-

স্যানিটারি প্যাড

ঋতুস্রাবের তারিখ হয়তো অনেক পরে, তাই বলে এই জিনিসটি না নিয়ে বেরোবেন না। রাস্তায় বিপদ হলে সমস্যায় পড়বেন। তাই অবশ্যই ব্যাগে রাখুন ‘পিরিয়ডস কিটস’।

প্রসাধনী সামগ্রী

ঘুরতে গেলে প্রচুর ছবি তোলা হয়, তাই নারীদের ব্যাগে সাজগোজের জিনিসের অভাব থাকে না। তবে ময়েশ্চরাইজার, সানস্ক্রিনের মতো গুরুত্বপূর্ণ সামগ্রীগুলো অনেকেই ভুলে যান। খুব বেশি মেকআপের জিনিস দিয়ে ব্যাগ ভর্তি না করে ত্বক পরিচর্যার সামগ্রী নিতে পারেন।

পাওয়ার ব্যাংক

এই যন্ত্রটি অবশ্যই রাখুন সঙ্গে। ঘুরতে গেলে মোবাইলের উপর ভরসা করি সবাই। অচেনা রাস্তা চিনতে, গন্তব্যে পৌঁছাতে, সব সময়ে দরকার মোবাইল। তাই মোবাইলের চার্জ না থাকলেই মুশকিলে পড়তে হতে পারে।

এক জোড়া বাড়তি জুতা

ঘুরতে গেলে জুতা ছিঁড়ে যেতেই পারে। তাই সমস্যায় পড়ার আগে সতর্ক থাকাই ভালো। ব্যাগে এক জোড়া বাড়তি জুতা রাখতে ভুলবেন না। এতে ফ্যাশন করা হবে, আবর সমস্যায় পড়া থেকেও বাঁচবেন।

পেপার স্প্রে

ঘুরতে গিয়ে যদি দেখেন আপনাকে কেউ বেশি বিরক্ত করছে কিংবা কেউ আপনার সঙ্গে খারাপ ব্যবহার করছে, তাহলে পেপার স্প্রের ব্যবহার করতেই পারেন। না করলেও সঙ্গে রাখা জরুরি।

Related News