ফের মহাকাশে দেখা মিলল ভিন গ্রহের এলিয়েন দের, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Written by TT Desk

Published on:

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন কিছু জিনিস ভাইরাল হয়ে যায় যা দেখে নিজের চোখকেও বিশ্বাস করা যায় না। তবে সবকিছুই যে সত্য ঘটনা এমন কিন্তু নয়। তাই মানুষ বুঝে উঠতে পারেন না যে কোনটা বিশ্বাস করবেন আর কোনটা বিশ্বাস করবেন না। কিন্তু তবুও সেই সমস্ত ভিডিও দেখে মানুষ বেশ আনন্দ উপভোগ করেন। এই ধরুন না বেশ কয়েকবার মহাকাশে ভিনগ্রহীদের দেখা মেলার খবর ছড়িয়ে ছিল। কিন্তু এর মধ্যে অনেকবার দেখা গেছে সেই তথ্যটা ছিল ভুল।

তবে সম্প্রতি আরেক তথ্য এবং ভিডিও প্রকাশ্যে এসেছে যা ভুল নয় একেবারেই সত্য। মহাকাশে আবারো দেখা মিলেছে ভিনগ্রহীদের। এমনকি ক্যামেরাবন্দি হয়েছে তাদের চলাফেরা। পৃথিবীতে তাদের দেখা গেছে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের কাছে। আর এই ভিনগ্রহীরা ধরা পড়েছে ইভান ভাগন নামক একজন মহাকাশচারীর ক্যামেরাতে। এই রহস্যজনক বস্তুকে প্রাথমিকভাবে ভিনগ্রহী বলে অনুমান করা হচ্ছে।

এখন এই বিষয়টি নিয়ে দেশ বিদেশের তাবড় তাবড় বিজ্ঞানীদের মতে জল্পনা শুরু হয়েছে। এমনকি এই ভিডিওটিকে বিশ্লেষণের জন্য বিভিন্ন গবেষণা করে পাঠানো হয়েছে। ওই মহাকাশচারী ইভান ভাগন দক্ষিণ গোলার্ধে মোট পাঁচটি বস্তুকে উড়ে যেতে দেখে ক্যামেরাবন্দি করেছিলেন। আর সেগুলো উড়ে যাবার পর কুমেরু প্রভা কুমেরু স্রোতের মতো একটি বিস্ময়কর আলোর দ্যুতি চারিদিকে ছড়িয়ে পড়েছিল।

এই ভিডিও ফুটেজটি বিশ্লেষণ করার জন্য রুশ মহাকাশ গবেষণা সংস্থা Roscosmos-এর মুখপাত্র ভ্লাদিমির ইস্তিমেনকোর কাছে পাঠানো হয়েছে। এছাড়া ‘রাশিয়ান অ্যাকাডেমি অফ সায়েন্সেস’-এর মহাকাশ বিশেষজ্ঞরাও ভিডিওটি পরীক্ষা করে দেখবেন বলে খবর। ইভান ভাগন ভিডিও ফুটেজটি Roscosmos-এর হাতে তুলে দেওয়ার পাশাপাশি ট্যুইটারেও শেয়ার করেন গত বছরের ১৯ আগস্ট। আর শেয়ার করার পরেই ভিডিওটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

Related News