কয়েকটি প্রাকৃতিক উপাদান দিয়েই বগলের জেদি কালো দাগ দূর করা সম্ভব, জেনেনিন আপনিও

Written by News Desk

Published on:

‘ডার্ক আন্ডারআর্মস’ নিয়ে অনেকেই চিন্তিত থাকেন! এজন্য হয়ত হাতাকাটা ড্রেসও পরতে পারেন না! আর এ সমস্যার সমাধানে হয়ত অনেকেই বাজারের বিভিন্ন কেমিকেলযুক্ত প্রসাধনী ব্যবহার করে থাকেন, যা ত্বকের জন্য মারাত্মক হতে পারে।

এসব প্রসাধনী কয়েকদিন ব্যবহারের পর কালচে ভাব দূর হলেও পরে আবারো তা আগের রূপ ধারণ করে। তাই এই সমস্যা সমাধানে ভরসা রাখুন ঘরোয়া উপাদানে। কয়েকটি প্রাকৃতিক উপাদান দিয়েই বগলের জেদি কালো দাগ দূর করা সম্ভব।

এজন্য প্রয়োজন- দুই টেবিল চামচ বেসন বা ময়দা, নারকেল তেল এক টেবিল চামচ, আধা টেবিল চামচ বেকিং সোডা, এক চিমটি হলুদের গুঁড়া, লেবু ও অ্যালোভেরা জেল।

এই সব উপাদানগুলো একসঙ্গে মিশিয়ে নিন। এবার প্যাকটি বগলে ব্যবহার করুন, সামান্য ম্যাসেজ করে রেখে দিন। শুকিয়ে গেলে লেবুর টুকরো দিয়ে কিছুক্ষণ ঘষুন। সপ্তাহে অন্তত তিন থেকে চারবার এই প্যাকটি ব্যবহার করলে পরিবর্তন দেখতে পারবেন।

নারকেল তেল ও লেবুর রসে রয়েছে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট। যা দ্রুত কালচে ভাব দূর করে। অন্যদিকে অ্যালোভেরা ও হলুদের গুঁড়ায় রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদানসমূহ। আর বেসন ত্বকের মরা কোষ দূর করতে সাহায্য করে। এই ঘরোয়া প্যাকটি ব্যবহারের মাধ্যমে বগলের কালো দাগ দ্রুত হালকা হতে শুরু করবে।

Related News