আপনার কাপড়ের কালির দাগ লাগলে উঠাবেন কিভাবে? বিস্তারিত জানতে পড়ুন

Written by News Desk

Published on:

অসাবধানতার কারণে শখের জামাটাতে লেগে যেতে পারে কালির দাগ। কালির দাগ তুলতে বিপাকে পড়ে যান আপনি। বুঝে ওঠতে পারেন না যে কী করবেন বা কী করা উচিত। তবে মন খারাপের কিছু নেই। খুব সহজে কাপড়ের এই দাগ তোলা যায়।

লবণ ব্যবহার

জামাকাপড় থেকে কালির দাগ তোলার সবচেয়ে সহজ উপায় হলো– দাগের জায়গায় ভিজিয়ে তার ওপর অল্প পরিমাণ লবণ ছিটিয়ে দেয়া। লবণ ছেটানোর পর একটি ভেজা পেপার টাওয়েল দিয়ে আলতভাবে দাগের ওপরে ঘষুণ। দাগ হালকা হয়ে উঠে এলে জলে ধুয়ে নিতে হবে।

নেইলপলিশ রিমুভার

কাপড়ের কালির দাগ তোলার জন্য নেইলপলিশ রিমুভার ব্যবহার করুন। রিমুভার নিয়ে সরাসরি জামার কালিযুক্ত স্থানে লাগাতে হবে এবং ভালোভাবে ঘষতে হবে। দাগ উঠে যাওয়ার পর কাপড়টি ধুয়ে নিন।

হেয়ার স্প্রে

কালির দাগ তুলতে হেয়ার স্প্রের ব্যবহার করুন। কালির দাগের ওপর সরাসরি হেয়ার স্প্রে প্রয়োগ করে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে এবং শুকিয়ে আসলে পরে আবারও স্প্রে করে শুকাতে হবে। এর পর দাগযুক্ত স্থানটিতে ব্রাশের সাহায্যে আলতভাবে ঘষে ধুয়ে নিন।

হোয়াইট ভিনেগার

কাপড়ে কালির দাগ তুলতে হোয়াইট ভিনেগার ব্যবহার করুন। ২ চা চামচ ভিনেগারের সঙ্গে ৩ চা চামচ কর্ণস্টার্চ মিশিয়ে পেস্ট তৈরি করে কালির স্থানে ভিনেগারের পেস্ট লাগাতে হবে। কালির স্পটটি ভালোভাবে পেস্টের সাহায্যে ঢেকে গেলে শুকানোর জন্য অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ব্রাশ করে কাপড় ধুয়ে নিন।

Related News