জেনেনিন বিস্তারিত হিরে সবার জন্যই ভালো কিনা

Written by News Desk

Published on:

এসে হিরের দেশে… দেখে হিরের চমক’ … হীরক রাজার দেশে গিয়ে অবাক হয়ে গিয়েছিলেন গুপি-বাঘা। শুধু সত্য়জিতের সিনেমা নয়, হিরের আকর্ষণ সিনেমার পর্দা ছাড়িয়ে বাস্তবের জগতেও ছড়ানো। কথায় বলে হিরে মহিলার সেরা বন্ধু। শুধু এর ঝকমকে রূপ নয়, হিরে জ্যোতিষশাস্ত্র অনুযায়ীও অত্যন্ত উপযোগী। যাঁদের হিরে সহ্য হয়, তাঁরা হিরে ধারণ করলে জীবন বদলে যেতে পারে।

হিরের প্রতি মানুষের আকর্ষণে সেই প্রাচীনকাল থেকেই। সংস্কৃত ভাষায় এই রত্নকে বজ্রমণি বা ইন্দ্রমণি বলা হয়ে থাকে। পৃথিবীর উপরিস্তরেই পাওয়া যায় হিরে। মিনারেলোজি এবং জেমোলজি অনুযায়ী হিরে সবচেয়ে খাঁটি বস্তু। আজকের দিনে সবচেয়ে ভালো হিরে পাওয়া যায় ব্রাজিল এবং দক্ষিণ আফ্রিকার অঙ্গোলা, বত্‍‌সোয়ানার মতো দেশে।

হিরে কারা ধারণ করবেন?

জ্যোতিষমতে হিরের দ্বারা শুক্র গ্রহ প্রভাবিত হয়। এই শুক্রের খারাপ দৃষ্টি থাকলে হিরে ধারণ করার পরামর্শ দেন জ্যোতিষবিদরা। বৃষ, তুলা, মকর এবং কুম্ভ রাশির জাতকদের জন্য হিরে ধারণ করা খুবই ভালো। যারা শিল্পের সঙ্গে যুক্ত, এছাড়া ব্যবসা-বাণিজ্যের সঙ্গে যুক্ত এবং ডাক্তারদের জন্য হিরে বেশ উপযোগী।

জ্যোতিষমতে হিরের উপকারিতা

হিরে ধারণ করে স্বাস্থ্য ভালো থাকে। এছাড়া হিরে ধারণ করলে সৌন্দর্য বাড়ে, বুদ্ধির বিকাশ হয়। হিরে ধারণ করলে মন শান্ত হয়। হিরে ধারণ করলে সাফল্য, সম্পদ ও সমৃদ্ধি লাভ হয়। সামাজিক সম্মানও বাড়ে হিরের প্রভাবে।
হিরে যদি আপনার জন্য উপযুক্ত হয়, তাহলে হিরে ধারণ করে আপনার শত্র‌ুনাশ হবে দাম্পত্যজীবন মধুর হবে।
হিরে ধারণ করলে অর্থলাভ হয়। জীবনে সাফল্য পাওয়া যায় হিরের ফলে।
শারীরিক ও মানসিক শক্তিবৃদ্ধি হয় হিরের প্রভাবে। এছাড়া শারীরিক সম্পর্কেও হিরের প্রভাবে বেশি তৃপ্তি পাওয়া যায়।
চোখ এবং গলায় কোনও সমস্যা থাকলে হিরে ধারণ করে উপকার পাওয়া যায়। হজমের সমস্যা থাকলেও হিরে উপকারী। গলব্লাডার বা কিডনিতে স্টোন থাকলেও হিরে ধারণ করা যেতে পারে।
হিরে যারা ধারণ করেন, হিরে প্রভাব তাঁদের বাস্তববোধ বাড়ে। যে কোনও বিষয়ে বুদ্ধি দিয়ে বিচার করার ক্ষমতা বৃদ্ধি পায়। তবে হিরে ধারণ করলে অনেক সময় অহংকার বৃদ্ধি হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

Related News