জেনেনিন সহজ কৌশল আক্কেল দাঁতের যন্ত্রণা থেকে মুক্তির

জীবনে কোনও না কোনও সময় আক্কেল দাঁতের খপ্পরে পড়েননি, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তবে বেশ কিছু পদ্ধতি জানা থাকলে সহজে মুক্তি মিলবে এই যন্ত্রণা থেকে। আক্কেল দাঁতের যন্ত্রণা কমাতে বেশ কিছু ঘরোয়া পদ্ধতি দারুণ কাজে আসে।

চলুন জেনে নিই পদ্ধতিগুলো কী

রসুন:

আক্কেল দাঁতের যন্ত্রণা যখন শুরু হবে, তখন এক কোয়া রসুন নিয়ে চিবাতে শুরু করুন। রসুনে উপস্থিত অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান যে কোনো ধরনের প্রদাহ কমাতে বিশেষ ভূমিকা রাখে।

লবণ:

দুইটা রসুনের কোয়া থেঁতো করে তার সঙ্গে অল্প করে লবণ মিশিয়ে একটা পেস্ট তৈরি করে সেই পেস্টটা ভালো করে আক্কেল দাঁতের ওপর লাগিয়ে রাখুন। দেখবেন যন্ত্রণা কমে যাবে।

পেঁয়াজ:

আক্কেল দাঁতকে কাবু করতে পেঁয়াজ দারুণ কার্যকরী। পরিমাণ মতো পেঁয়াজ নিয়ে তার থেকে রসটা সংগ্রহ করুন। সেই রস আক্কেল দাঁতের উপর ধীরে ধীরে লাগিয়ে দিন। দেখবেন চোখের পলকে কষ্ট কমে যাবে।

পেয়ারা পাতা:

আগেকার দিনে দাঁতে ব্যথা হলেই পেয়ারা পাতা চিবানোর পরামর্শ দিতেন বড়রা। পেয়ারা পাতায় উপস্থিত অ্যানালজেসিকস নামে একটি উপাদান চোখের পলকে যন্ত্রণা তো কমায়ই, সেই সঙ্গে দাঁতের ফাঁকে জমে থাকা ক্ষতিকর ব্যাকটেরিয়াদেরও মেরে ফেলে।

লবঙ্গ:

প্রাকৃতিক পেনকিলার হিসেবে বেশ সুখ্যাতি রয়েছে লবঙ্গের। তাই তো অক্কেল দাঁতের ব্যথায় অল্প করে লবঙ্গ নিয়ে দাঁতের ফাঁতে রেখে দেবেন। এমনটা করলেই দেখবেন পলকে কষ্ট কমে যাবে।

Related Posts

© 2023 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress